সংবাদ শিরোনাম
নির্বাচনে ব্যালট পেপারে ভুল প্রতীক ছাপার ঘটনায় কসবা নির্বাচন অফিসারকে বদলি ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের হত্যাকাণ্ড বন্ধের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের পদযাত্রা পরপারে চলে গেলেন পরোপকারী কুরিয়া প্রবাসী কাজী শাহ আলম মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি

রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উপলক্ষ্যে কবির কলমের আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত

রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উপলক্ষ্যে কবির কলমের আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত

রবীন্দ্র-নজরুলের মহৎ চিন্তা ও সৃষ্টিশীলকর্ম গুলিকে নিজেদের মাঝে ধারণ করার পাশাপাশি নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান।
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মদিন উপলক্ষ্যে এক আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে শিমরাইলকান্দিস্থ নোঙর পাঠাগারে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও কবিতা পাঠ এর আয়োজন করে কবি ও কবিতা বিষয়ক সংগঠন কবির কলম। উক্ত আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আলোচনা সভায় অংশ গ্রহণ করেন চেতনায় স্বদেশ গণগ্রন্থাগার এর সভাপতি, কবি ও কথাসাহিত্যিক আমির হোসেন, সাহিত্য একাডেমির পরিচালক, রম্য লেখক ও উপন্যাসিক পরিমল ভৌমিক, সরাইল সাহিত্য ভূবন গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা-সভাপতি কবি আবুল কাশেম তালুকদার, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি দিপক চৌধুরী বাপ্পী, বঙ্গকথার সম্পাদক কবি এম এ হানিফ, তিতাস সাহিত্য ও সংস্কৃতি পরিষদের উপদেষ্ট, কবি ও গীতিকার মোঃ আব্দুর রহিম, নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙরের জেলা কমিটির সভাপতি শামীম আহমেদ, উদীচী জেলা শাখার সাধারণ সম্পাদক ফেরদৌসুর রহমান, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কবি শিরিন আক্তার, রোকেয়া সাহিত্য পরিষদের সভাপতি কবি রোকেয়া রহমান, নাসিরনগর ঐক্যতান সংস্কৃতি চচার্কেন্দ্র এর প্রতিষ্ঠাতা-পরিচালক শিবলী চৌধুরী শিবলী, তিতাস বার্তার উপদেষ্টা সম্পাদক আফজালুর রহমান রিপন, নোঙরের জেলা কমিটির সাধারণ সম্পাদক খালেদা মুন্নি, সদস্য সুশান্ত পাল, সুনামগঞ্জ সাহিত্য সংসদ এর সাধারণ সম্পাদক কবি ও লেখক উবায়দুল হক মুন্সী, কবি কহিনূর আক্তার, ডিজিটাল ব্রাহ্মণবাড়িয়া ডটকমের সম্পাদক আব্দুল্লাহ আল নাঈম, জনতার খবর ডটকমের বাতার্ সম্পাদক আদিত্য কামাল, মুক্তধারা সাহিত্য অঙ্গন এর সভাপতি মাজহারুল ইসলাম চৌধুরী, আবৃত্তি শিল্পী নূর মাহদী এহতেশাম।
কবির কলমের সভাপতি মনিরুল ইসলাম শ্রাবণ এর সভাপতিত্বে ও সহ-সভাপতি (রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক) আব্দুল মতিন শিপন এর উস্থাপনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সহ-সভাপতি (রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব) কবি সিরাজুম মুনিরা শশী। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কবির কলমের সিনিয়র সহ-সভাপতি কবি হুমায়ুন কবির, সহ-সভাপতি কবি ফাহিম মুসতাসির, সহ-সভাপতি কবি রিয়াজুল মোর্শেদ মোয়াজ, সাধারণ সম্পাদক কবি মহিউদ্দিন তানভীর ইকরাম, যুগ্ম সম্পাদক  কবি সাজন আহমেদ, সাংগঠনিক সম্পাদক কবি মোঃ ইকরাম হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সভাপতি কবি সুমন সাহা, সদস্য তাসলিমা আক্তার রুমা, সুহেরা আক্তার প্রমুখ।
সভায় কবিতা পাঠ করেন কবি এম এ হানিফ, কবি মোঃ আব্দুর রহিম, ফেরদৌসুর রহমান, শিরিন আক্তার, আফজালুর রহমান রিপন, কবি হুমায়ুন কবির, কবি কহিনূর আক্তার, নূর মাহদী এহতেশাম, ক্ষুদে শিক্ষাথর্ী মৌমিতা মমর্ী ও  ইশা। সংগীত পরিবেশন করে ক্ষুদে শিল্পী উক্তি সাহা। সভায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জীবন ও সাহিত্যকর্মের নানান দিক নিয়ে আলোচনা করা হয়। এবং তঁাদের মহৎ চিন্তা-চেতনা ও সৃষ্টিশীল কর্মকে গুলোকে নিজেদের মধ্যে ধারণ করার পাশাপাশি নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানানো হয়। (প্রেস বিজ্ঞপ্তি)

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com